1. sm.khakon0@gmail.com : udaytv :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন

৫৪টি দেশের সফল তিন সরকার প্রধানের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যতম

মতিয়ার চৌধুরী লন্ডন
  • রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৪৫৮ বার পড়া হয়েছে

কমনওয়েলভূক্ত ৫৪টি দেশের সফল শীর্ষ তিন সরকার প্রধানের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম অন্যতম হিসেবে উল্লেখ করেছেন কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি।

গেল ৪মার্চ ‘আন্তর্জাতিক নারী দিবস ২০২১’ উপলক্ষে দেয়া এক বিশেষ ঘোষণায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলে ও নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিকা আরডেনকে ‘অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণা’ হিসেবে অভিহিত করে কোভিড মহামারী মোকাবেলায় নিজ নিজ দেশে তাঁদের সফল নেতৃত্বের প্রশংসা করেছেন।

তিনি বলেন,‘‘আমাদের কমনওয়েলভূক্ত দেশগুলির মধ্যে আমি তিনজন অসাধারণ নেতৃত্বের কথা উল্লেখ করতে চাই। তাঁরা হলেন, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিকা আরডেন,বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোভিড মহামারী মোকাবেলায় তাঁরা নিজ নিজ দেশে অসাধারণ নেতৃত্বের স্বাক্ষর রেখেছেন।

এ তিন ব্যক্তিত্ব বিশ্বের আরো অনেক নারীর পাশাপাশি আমাকে এমন একটি বিশ্ব গড়ে তোলার ব্যাপারে অনুপ্রেরণা যুগিয়েছেন যেখানে নারী-পুরুষ নির্বিশেষে সবার সম্মিলিত সুন্দর ভবিষ্যত ও কল্যাণ সুনিশ্চিত ও সুরক্ষিত থাকবে।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD