1. udaytv3420@gmail.com : editor :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন

জঙ্গি তৎপরতার অভিযোগে ব্রিটিশ বাংলাদেশী মহিউসসুন্নাহ’র যাবজ্জীবন কারাদন্ড

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৩৮ Time View

মতিয়ার চৌধুরী, লন্ডনঃ ব্রিটিশ বাংলাদেশী উগ্রপন্থী মহিউসুন্নাহ চৌধুরীকে জঙ্গি তৎপরতার অভিযোগে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে বৃটেনের উলউইচ ক্রাউন কোর্ট। লন্ডনের মাদাম তোস্যুড এবং সমকামীদের একটি প্রাইভেট ইভেন্টে ভংয়কর হামলার পরিকল্পনার অভিযোগে বাংলাদেশী বংশদ্ভোত এই উগ্রবাদীকে দোষী সাব্যস্থ করে তার বিরুদ্ধে রায় দেয় কোর্ট।

পেশায় টেক্সি চালক ইংল্যান্ডের লুটন শহরে বসবাসকারী বৃহত্তর সিলেটের বিশ্বনাথের বাসিন্দা ২৯ বছর বয়সী এই মহিউসসুন্নাহ চৌধুরীকে কমপক্ষে ২৫ বছর জেল খাটতে হবে।

আদালত সূত্রে জানা যায় গেল বছরের ফেব্রুয়ারীতে তার টার্গেটকৃত ওই প্রাইভেট ইভেন্টের তিনদিন পূর্বে মহিউসুন্নাহ চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। চারজন গোয়েন্দা পুলিশ কট্ট্র জিহাদী রুপ ধারন করে তার সাথে সখ্যতা গড়ে তোলে।

এর পর তারা তার সব ভয়ংকর হামলার পরিকল্পনার কথা নিশ্চিত হয়ে তাকে আটক করে। এর আগেও এই উগ্রবাদী ব্যাকিংহ্যাম রাজপ্রাদের সামনে ছুরি দিয়ে পুলিশের উপর আক্রমণের সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার হয়েছিল।

কিন্তু আইনের মারপ্যাচে ২০১৮ সালে সে পুলিশের উপর হামলার মামালা থেকে খালাস পেয়ে যায়। গোয়েন্দাদের কছে এ নিয়ে সে গর্ব করে বলতো ব্রিটিশরা তাকে দোষী প্রমাণ করতে পারেনি, এর পর সে একে একে তার সব পরিকল্পনার কথা বন্ধু ভেবে গোয়েন্দাদের জানিয়ে দেয়। সে গোয়েন্দাদের জানায় কিভাবে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করার বিশেষ প্রশিক্ষন রয়েছে তার।

এছাড়া সে বন্ধুক চালনার প্রশিক্ষও নিয়েছে। সে আদালতে স্বীকার করেছে কিভাবে একটি দ্বিতল বাস ভাড়া করে সমকামীদের প্রাইভেট ইভেন্টে হামলার পরিকল্পনা করেছিল।

এই মহিউসুন্নাহ চৌধুরীর সকলেই পারিবারিক ভাবে উগ্রমতবাদে বিশ্বাসী, ২৫ বছর বয়সী তার বোন স্নেহা চৌধুরীকেও হামলার পরিকল্পনায় সহযোগগীতার অভিযোগে দোষী সাব্যস্থ করেছে আদালত। এখনও তার সাজার মেয়াদ ঘোষনা করা হয়নি। তবে তাঁকেও কমপক্ষে দশ বছরের অধিক জেল খাটতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD