1. udaytv3420@gmail.com : editor :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৩০ অপরাহ্ন

চাঁদপুরে করোনার টেস্টের নমুনা সংগ্রহে জন্মসনদ বাধ্যতা মূলক

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৩৩ Time View

মোরশেদ আলম, চাঁদপুর : করোনার নমুনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট আসা লোকদের শনাক্তকরণ সহজতর করতে এবং নাম-ঠিকানা গোপন/জালিয়াতি প্রতিরোধে চাঁদপুরের স্বাস্থ্য বিভাগ করোনা টেস্টের জন্য নমুনা দেওয়ার ক্ষেত্রে ব্যক্তির ভোটার আইডি কার্ড/জন্মসনদের মূলকপি/ফটোকপি প্রদর্শন বাধ্যতামূলক করা হয়েছে।

শুক্রবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর এর ফলে করোনার নমুনা পরীক্ষায় পজেটিভ রিপোর্ট আসা লোকদের শনাক্তকরণ সহজ হবে বলে আশা করা করছেন চাঁদপুরের সিভিল সার্জন।

চাঁদপুরের সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, নমুনা প্রদানকারী কিছু লোক ইচ্ছে করে নিজের নাম ও পরিচয় গোপন করে অন্য নাম-ঠিকানা দিয়েছে। এতে রিপোর্ট পজেটিভ আসার পর তাদের খুঁজে বের করতে অনেক সমস্যা হয়েছে হচ্ছে বলে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিশেষ করে চাঁদপুর সদর হাসপাতালে এমন ঘটনা বেশি ঘটেছে। অন্য উপজেলার অনেকে সদর উপজেলার ঠিকানা দিয়ে এখানে নমুনা জমা দিয়েছে। অন্যান্য উপজেলায়ও এমন কম বেশি ঘটনা ঘটেছে। ফরিদগঞ্জের এমন একজন পজেটিভ রোগীর ঠিকানা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ফলে তাকে চিকিৎসা ও লকডাউনের আওতায় আনা যায়নি।

চাঁদপুর সদর হাসপাতালের করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, সিভিল সার্জন অফিসের সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে কেউ করোনার নমুনা দিতে আসলে তার ভোটার আইডি কার্ড এবং ভোটার হননি এমন শিশু-কিশোরদের জন্মসনদ দেখাতে হবে। এটা মূলত ঠিকানা নিশ্চিত হওয়ার জন্য। আর বিশেষ ক্ষেত্রে কেউ এসব দেখাতে না পারলে তাকে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর/ মেম্বার থেকে প্রত্যয়ন আনতে হবে। মূল কথা আমরা ব্যক্তির ঠিকানা নিশ্চিত হতে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD