1. udaytv3420@gmail.com : editor :
সোমবার, ১৪ জুন ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন

চাঁদপুরে স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হচ্ছে ইর্য়ক ফ্যাশন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২৪ Time View

মোরশেদ আলম,চাঁদপুর ॥ চলমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ রোধে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন চাঁদপুর (বিসিক) শিল্পনগরীতে একমাত্র রপ্তানিমুখী পোশাক প্রস্তুকারী প্রতিষ্ঠান ইর্য়ক ফ্যাশন লিমিটেড লকডাউন শিথিলে আবারো উৎপাদন শুরু করেছে।

করোনায় লকডাউন ঘোষনার পর পূর্বে নির্ধারিত অর্ডার বাতিল হলেও লকডাউন শিথিলে আবারো নতুন অর্ডারে আর্থিকভাবে মারাত্মক ক্ষতি কাটিয়ে উঠতে পূণরায় উৎপাদনে ইর্য়ক ফ্যাশন। এ প্রতিষ্ঠানে নারী ও পুরুষ মিলে প্রায় পাঁচ শতাধিক শ্রমিক কর্মরত রয়েছেন। নিজস্ব পরিবহনে স্বাস্থ্যবিধি মেনে শ্রমিকদেরকে আনা নেওয়া করা হয়। প্রতিষ্ঠানের প্রবেশদারে সাবান দিয়ে হাত ধুয়ে, জীবানুনাশক টানেলের মধ্যদিয়ে জীবানুমুক্ত করে থার্মাল মেশিন দিয়ে প্রতিদিনই শ্রমিক, মালিক ও কর্মচারীদের ইয়ক ফ্যাশনে প্রবেশ করানো হচ্ছে।

সামাজিক দূরুত্ব ও শারীরীক দূরুত্ব বজায় রেখে উৎপাদন অব্যাহত রয়েছে। শ্রমিক ও কর্মচারীদের চিকিৎসা সেবার জন্য রয়েছে সার্বক্ষনিক একজন চিকিৎসক ও বেশ ক’জন নার্স। তারা শ্রমিকদের যে কোনো শারীরিক সমস্যা হলে তাৎক্ষণিক চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ দিয়ে থাকেন। এছাড়াও এখানে কর্মরত শ্রমিকদের শিশু সন্তানদের জন্য একটি ডে-কেয়ার রয়েছে।

এব্যাপারে ইর্য়ক ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন), মোঃ জহির হোসেন খান মিলন বলেন, করোনা ভাইরাসের কারণে আমাদের পূর্বে নির্ধারিত অর্ডার বাতিল হয়ে গেছে। তবে লকডাউন শিথিলে আমরা নতুন করে আরো বেশ কিছু অর্ডার পেয়েছি। পূনরায় লকডাউন ঘোষণা হলে আমরা আর্থিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হবো। ইউরোপ আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে আমাদের এ পোশাক রপ্তানি হয়। বিশ্ব বিখ্যাত বেশকিছু ব্যান্ডের পোশাক আমরা তৈরি করি।

এব্যাপারে চাঁদপুর বিসিক শিল্পনগরীর সহকারী মহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) মোঃ রোকন উদ্দিন ভূঁইয়া বলেন, বিসিক নগরীতে ছোট-বড় ৩৫টি প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে ২২টি প্রতিষ্ঠান চলমান আছে। এখানে কর্মরত শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় আমাদের একটি টিম কাজ করছে। বিশেষ করে চাঁদপুরে একমাত্র রপ্তানিমুখী পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইর্য়ক ফ্যাশন লিমিটেড তাদের নিজস্ব উদ্যোগে সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শ্রমিকদেরকে কাজে যোগদান করাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD