1. udaytv3420@gmail.com : editor :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৪২ অপরাহ্ন

চাঁদপুরে করোনায় মৃত ২৯ ব্যাক্তির লাশ দাফনে স্বেচ্ছাসেবক দল

Reporter Name
  • Update Time : রবিবার, ৭ জুন, ২০২০
  • ৩০ Time View

মোরশেদ আলম,চাঁদপুর ॥ চাঁদপুরে দিন দিন বেড়েই চলছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রতিনিয়ত করোনা উপসর্গ নিয়ে কেউ না কেউ মারা যাচ্ছেন। আর করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য স্বজনসহ কেউই এগিয়ে আসছেন না।

মানুষের মধ্যে বিরাজ করছে আতঙ্ক । এমন পরিস্থিতিতে মৃত ব্যক্তির দাফন কাফনের জন্য স্থানীয় একটি স্বেচ্ছাসেবক দল এগিয়ে আসে এবং মৃত ব্যক্তিদের স্বজনদের মধ্যে স্বস্থ্যির নিঃশ্বাস ফেলে।

০৬ জুন চাঁদপুর সদর উপজেলার কল্যানপুর ইউনিয়নের কল্যান্দী গ্রামে করোনা উপসর্গ নিয়ে মৃত একজন পুরুষ ও একজন মহিলার লাশ দাফন করে দিয়েছে এই স্বেচ্ছাসেবক দলটি। এই দলটিতে ৮ জন পুরুষ ও ৩ জন মহিলা সকল স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত কাজ করে যাচ্ছেন। তারা হাসপাতালের আইশোলেশন ওয়ার্ড থেকে লাশ নামিয়ে এম্বুলেন্স যোগে, মৃত ব্যাক্তির বাড়িতে গিয়ে স্বজদের সাথে আলাপ করে জানাজা পরে এবং দাফনের কার্যক্রম সম্পন্ন করে দেন।

এই দলটি গত ২ জুন সন্ধ্যায় চাঁদপুর জেনারেল হাসপাতালে সমীর চন্দ্র দাস করোনায় মারা গেলে তাকে ইচুলী ঘাটস্থ মহাশ্মশানে নিয়ে দাহকাজে সহায়তা করায় এলাকায় মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। দাফন-কাফনে নিয়োজিত এই স্বেচ্ছাসেবক টিম প্রধান কে এম ইয়াসীন রাশেদ সানী জানান, আমরা মানবতার সেবায় কাজ করি। যতদিন পর্যন্ত এরকম পরিস্থিতি থাকবে আমরা স্বাস্থ্যবিধি মেনে মানবতার কল্যাণে কাজ করে যাবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD