1. udaytv3420@gmail.com : editor :
রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি অমান্য করলেই কঠোর আইনানুগ ব্যবস্থাঃ ইউএনও পদ্মাসন সিংহ

এস এম খোকন
  • Update Time : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ২৯ Time View

বানিয়াচংয়ে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত উপজেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

১১ জানুয়ারি মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় বানিয়াচং উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকার,

বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন প্রমুখ। এছাড়া মাধ্যমিক শিক্ষা অফিসার কাউছার শোকরানা, প্রকল্প বাস্তাবায়ন অফিসার মলয় কুমার দাশ, সহকারি উপজেলা শিক্ষা অফিসার হাসান আল মামুন, মডেল প্রেসক্লাবের সেক্রেটারী শিব্বির আহমদ আরজু প্রমুখ উপস্থিত ছিলেন।

১১ টি নির্দেশনা দিয়ে মন্ত্রিপরিষদ কতৃক করোনা ভাইরাস জনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ আরোপ বিষয়ে জারীকৃত বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ১৩ জানুয়ারি ২০২২ হইতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলী/চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়। এর মধ্যে দোকান, শপিংমল ও বাজার,

ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাসহ সকল জনসমাগমস্থলে বাধ্যতা মূলক সবাইকে মাস্ক পরিধান করতে হবে, অফিস আদালতে সবাইকে মাস্ক পরিধান করতে হবে। রেস্তুরায় বসে খাবার গ্রহন এবং আবাসিক হোটেলে থাকার জন্য অবশ্যই করোনা টিকা সনদ প্রদর্শন করতে হবে।

১২ বছরের উর্ধ্বের সকল ছাত্র-ছাত্রীকে শিক্ষা মন্ত্রনালয় কতৃক নির্ধারিত তারিখের পরে টিকা সনদ ছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের অনুমতি দেয়া হবেনা।

স্থলবন্দর, সমুদ্রবন্দর ও বিমানবন্দরসমূহে স্ক্রিনিং-এর সংখ্যা বাড়াতে হবে। ট্রেন, বাস ও লঞ্চে সক্ষমতার অর্ধেক সংখ্যক যাত্রী নেয়া যাবে।বিদেশ থেকে আগত যাত্রীসহ সবাইকে বাধ্যতা মূলক কোভিড-১৯ টিকা সনদ প্রদর্শন করতে হবে। স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং মাস্ক পরিধানের বিষয়ে সকল মসজিদে জুমার নামাজের খুদবায় ঈমামগণ সংশ্লিষ্টদের সচেতন করবেন।

সর্বসাধারণের করোনার টিকা এবং বুস্টার ডোজ গ্রহন ত্বরান্বিত করার লক্ষ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় প্রয়োজনীয় প্রচার এবং উদ্যোগ গ্রহন করবে। কোভিড আক্রান্তের হার ক্ষমবর্ধমান হওয়ায় উন্মেুক্ত স্থানে সর্ব প্রকার সামাজিক রাজনৈতিক ধর্মীয় অনুষ্ঠান এবং সামাবেশ সমুহ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।

এসব নিদেশনার কারণে গত বছরের ন্যায় এবছর ও বানিয়াচংয়ে কোন ধরণের পৌষমেলা হবেনা, এছাড়া ১৩ জানুয়ারির পর থেকে উন্মেুক্ত স্থানে সর্ব প্রকার সামাজিক রাজনৈতিক ধর্মীয় অনুষ্ঠান এবং সামাবেশ সমুহ বন্ধ থাকবে।

এই নিদ্যেশনা মন্ত্রী পরিষদের। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার পদ্¥াসন সিংহ বলেছেন স্থ্যবিধি অমান্য করলেই কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। আমাদের সবার দায়িত্ব আইন মেনে করোনা ভাইরাস সংক্রমন থেকে দেশ ও জাতীকে রক্ষা করা। তিনি উপজেলাবসীকে আইন মেনে চলার অনুরোধ জানান।

অন্যতার আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহনের হুশিয়ারী দিয়েছেন। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার লক্ষ্যে ১৫টি ইউনিয়নে, মাইকিং মসজিদের ইমামদের প্রশাসনের পক্ষ থেকে চিটি দেওয়া, বাজার কমিটির নেতৃবৃন্দকে নিয়ে পরামর্শ সভা করার সিদ্ধান্ত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD