1. udaytv3420@gmail.com : editor :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৪১ অপরাহ্ন

এক রাতে ডাইনামিক প্রিন্টিং কোস্পানীর ৩টি ট্রান্সফরমার চুরি

হবিগঞ্জ প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৭ Time View

হবিগঞ্জের মাধবপুর শিল্প এলাকায় চোরদের দৌরাত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এর মধ্যে বেশি চুরির ঘটনা ঘটছে বৈদ্যুতিক ট্রান্সফরমার।

ঝুকিপূর্ণ এ চুরির কাজে জড়িত প্রশিক্ষিত বৈদ্যুতিক মিস্ত্রিরা। স্থানীয় ছিছকে চোরদের সহায়তায় অহরহ ঘটছে এ ধরনের চুরির ঘটনা। গত ১৬ সেপ্টেম্বর রাতে মাধবপুরের বাঘাসুরা ইউনিয়নের বাখরনগর এলাকায় অবস্থিত ডাইনামিক প্রিন্টিং এন্ড প্যাকেজিং কোম্পানীর ৩টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটে। প্রত্যেকটি ১০ কেবিডব্লিউ ক্ষমতা সম্পন্ন ৩টি বৈদ্যুতিক ট্রান্সফরমার লাগানোর পর নিরাপত্তার জন্য মোটা শিকল দিয়ে সেগুলো তালাবদ্ধ অবস্থায় ছিল। তালা ভেঙ্গে ট্রান্সফরমার গুলো চুরি করে নিয়ে যায় চোরেরা।

চুরি হওয়া ট্রান্সফরমারের বাজার মূল্য প্রায় দুই লাখ টাকা। বাজারে বেশি ক্ষমতা সম্পন্ন ট্রান্সফরমার সচসরাচর পাওয়া যায় না। ডাইনামিক কোম্পানীর এক কর্মকর্তা জানান- বৈদ্যুতিক ট্র্নাসফরমারগুলো লাগানোর পর বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য আমরা কয়েক মাস আগেই আবেদন করি।

কিন্তু বিদ্যুৎ সংযোগ দিতে পল্লী বিদ্যুৎ অফিস আজ নয় কাল করতে করতে সময় ক্ষেপন করতে থাকে। অথচ বিদ্যুৎ সংযোগ না দেয়ার কোনো কারণও ছিল না। এভাবে চুরির ঘটনা ঘটতে থাকলে কোম্পানী মালিকদের মারাত্বক ক্ষতির সম্মুখিন হতে হবে। তিনি দাবী করেন-শিল্প এলাকায় পুলিশী টহল বৃদ্ধি করতে হবে এবং বৈদ্যুতিক কাজে সম্পৃক্ত শ্রমিকদের নজরদারীতে আনতে হবে। ঝুকিপূর্ণ এসব চুরির ঘটনার সাথে প্রশিক্ষিত বৈদ্যুতিক শ্রমিক ও স্থানীয় ছিছকে চোররাই জড়িত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD