1. udaytv3420@gmail.com : editor :
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও মহান স্বাধীনতার রূপকার ॥ এমপি মজিদ খান

এস এম খোকন
  • Update Time : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৫২ Time View

হবিগঞ্জ-২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কজনক অধ্যায়।

১৯৭৫ সালের এদিনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শাহাদাত বরণ করেন।

একই সাথে শহিদ হন বঙ্গবন্ধুর সহধর্মিনী শেখ ফজিলাতুন নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ অনেক নিকট আত্মীয়। এমন ঘটনা কেবল দেশের ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসেও বিরল। আমি শোকাহত চিত্তে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি এবং পরম করুণাময় আল্লাহর দরবারে সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করছি।

তিনি আরো বলেন বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও মহান স্বাধীনতার রূপকার। ১৯৪৮ সালে ভাষার দাবিতে গঠিত সর্বদলীয় রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদের নেতৃত্বসহ ১৯৫২ এর মহান ভাষা আন্দোলন ’৫৪ এর যুক্তফ্রন্ট নির্বাচন ’৫৮ এর সামরিক শাসনবিরোধী আন্দোলন, ’৬২ শিক্ষা কমিশনবিরোধী আন্দোলন, ’৬৬ এর ৬-দফা, ’৬৯ এর গণঅভ্যুত্থান ’৭০ এর নির্বাচনসহ বাঙালির মুক্তি ও অধিকার আদায়ে পরিচালিত প্রতিটি গণতান্ত্রিক ও স্বাধিকার আন্দোলনে তিনি নেতৃত্ব দেন। এজন্য তাঁকে বারবার কারাবরণ করতে হয়।

বঙ্গবন্ধু বাঙালির অধিকারের প্রশ্নে ছিলেন আপোষহীন। ফাঁসির মঞ্চেও তিনি বাংলা ও বাঙালির জয়গান গেয়েছেন।
১৫ আগস্ট রবিবার সকালে বানিয়াচং উপজেলা প্রশাসনের উদ্যেগে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলি বলেছেন।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানার সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমীর হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক জনাব ইকবাল হোসেন খান, সহকারী কমিশনার ভুমি ইসরাত জাহান ঊর্মি, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন,

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমীন ও হাসিনা আক্তার, বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টি এইচ ও ডাক্তার শামীমা আক্তার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক তজম্মুল হক চৌধুরী, ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, উপজেলা কৃষকলীগের আহবায়ক কামাল উদ্দিন, উপজেলা সেচ্ছা সেবক লীগের সভাপতি আশরফ সোহেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর হোসেন খান মামুন প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ এনামুল হক, উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকার, উপজেলা প্রকৌশলী মোঃ মিনারুল ইসলাম, পল্লীবিদ্যুতের ডিজিএম প্রকৌশলী মামুন মোল্লা, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারন সম্পাদক শিব্বির আহমদ আরজুসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ। সভার শুরুতেই শাহাদাত বরণকারী সবাইকে সম্মান জানাতে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ, দুইজন মহিলাকে ঋণ, ও কমিউনিটি ক্লিনিকের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে মাস্ক, সাবান, ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হয়েছে।
এরপূর্বে সকাল সাড়ে ৯ ঘটিকার সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে এমপি মজিদ খান, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, বানিয়াচং থানা, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন, সামাজিক সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD