1. udaytv3420@gmail.com : editor :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৩৪ অপরাহ্ন

বানিয়াচংয়ে প্রথম দিনে চলছে ঢিলেঢালা লকডাউন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৪ Time View

হবিগঞ্জের বানিয়াচংয়ে কঠোর লকডাউনের আজ ০১ জুলাই বৃহস্পতিবার প্রথম দিন। সেনাবাহিনীর টহল চলছে সকাল থেকেই। পাশাপাশি বিভিন্ন বাজারে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চলছে মোবাইল কোর্ট ও সতর্কতা মূলক মাইকিং । তার পরে পরেও লোকজন স্বাস্থ্যবিধি মানছেন না।

হাটবাজার গুলোতে উৎসুক জনতার ভীর যেনো থামছেই না। ভিন্ন ভিন্ন স্থানে জমাটবদ্ধ সাধারন মানুষের আড্ডার পাশাপাশি রাস্তায় অবাধে চলছে টমটম,মিশুক সহ নানা ধরনের যানবাহন। গ্রামের মানুষ মানতে নারাজ করোনাভাইরাসের অস্তিত্ব । সেনাবাহিনী বা পুলিশের গাড়ি দেখলে জমাটবদ্ধ আসর থেকে দৌড়ে পালনো দেখলে মনে হয় এ যেন ছোটবেলার চুর পুলিশ খেলা।

অথচ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও জরুরি সেবা ছাড়া গণপরিবহন, বিপণিবিতান ও অন্যান্য ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কথা। তবে গণপরিবহন বন্ধ থাকলেও অনেক কিছুই খোলা। ঘরের বাইরে বের হওয়া বেশির ভাগ মানুষের মুখে মাস্ক নেই। স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতাও কম।

আজ সকালে বানিয়াচং-হবিগঞ্জ সড়কে গণপরিবহন বন্ধ থাকলেও দেখা যায়, প্রাইভেট কার, সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা, রিকশা ও মোটরসাইকেলে করে মানুষ চলাচল করছে।
বানিয়াচং উপজেলা সদরের বেশীরভাগ এলাকায়ই সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান খোলা। এসব প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি না মেনে লোকজনকে কেনাকাটা ও সেবা নিতে দেখা গেছে। বিভিন্ন সড়কের পাশে ব্যবসাপ্রতিষ্ঠান অধিকাংশই খোলা ছিল।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, সারাদেশে করোনার সংক্রমণ পূর্বের তুলনায় অনেকটাই বেড়ে গেছে। তাই লকডাউনের বিধিনিষেধ কার্যকর করতে উপজেলা সদরসহ গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD