1. udaytv3420@gmail.com : editor :
সোমবার, ১৪ জুন ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন

বিশ্বের যেকোনো প্রান্ত থেকে অ্যাপে বিটিভি দেখা যাবে : তথ্যমন্ত্রী

উদয় টিভি ডেস্ক রিপোর্ট
  • Update Time : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
  • ৭৯ Time View

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখন থেকে অ্যাপের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে মানুষ মোবাইল অ্যাপ্লিকেশনে বাংলাদেশ টেলিভিশন দেখতে পাবেন।

তিনি বলেন, ‘অ্যাপের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে মোবাইল অ্যাপ্লিকেশনে বাংলাদেশ টেলিভিশন দেখার এই সুবিধা দেশের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমের জন্য নতুন যুগের সূচনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের আরেকটি গণমুখী দৃষ্টান্ত।’

বুধবার দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাপটি উদ্বোধনকালে এসব কথা বলেন।

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মহাপরিচালক সোহরাব হোসেন, সংসদ বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আবেদা আখতার, বিটিভি’র উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) ড. সৈয়দা তাসমিনা আহমেদসহ মন্ত্রণালয় ও বিটিভি’র কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

টেলিভিশনগুলোর সম্প্রচারের ফলে গণমাধ্যম জগতে বিরাট পরিবর্তন ঘটেছে, বিশাল কর্মক্ষেত্রও তৈরি হয়েছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, টেলিভিশন চ্যানেলগুলোর সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত হয়ে কয়েক লাখ মানুষ তাদের জীবিকা নির্বাহ করছে। দেশের অর্থনীতিতেও বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আমাদের নতুন প্রজন্ম যেন মেধা, মূল্যবোধ, মমত্ব, দেশাত্মবোধের সমন্বয়ে প্রত্যয়ী হয়ে গড়ে উঠতে পারে, সেই লক্ষ্য নিয়েই যেন সকল অনুষ্ঠান তৈরি হয়, সকল টেলিভিশনের প্রতি এই অনুরোধ জানান তিনি।

এসময় রাষ্ট্রায়ত্ত বিটিভি’র পাশাপাশি বর্তমানে বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম এবং সংসদ বিটিভি সম্প্রচারে রয়েছে উল্লেখ করে আগামী দু’বছরের মধ্যে দেশের বাকি ছয়টি বিভাগীয় শহরে বিটিভি’র আরো ছয়টি কেন্দ্র স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান মন্ত্রী।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘সবসময় লকডাউন না থাকলেও আমরা যদি সবসময় ঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলি, তবে করোনাকে নিয়ন্ত্রণে রাখা সম্ভবপর হবে বলে আমার বিশ্বাস।’

মোবাইল অ্যাপ্লিকেশনে বাংলাদেশ টেলিভিশন দেখতে গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড মোবাইলে এবং অ্যাপ স্টোর থেকে আইফোনে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করা যাবে। বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম এবং সংসদ বাংলাদেশ টেলিভিশন – চারটি চ্যানেলই এই অ্যাপের মাধ্যমে দেখা যাবে।

সূত্র : বাসস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD