1. udaytv3420@gmail.com : editor :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৪:৩১ পূর্বাহ্ন

বরগুনায় প্রথমদিনে ৪৫ জনকে করোনা টিকা প্রদান

Reporter Name
  • Update Time : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬ Time View

বীরেন্দ্র কিশোর সরকার, বরগুনা ॥ সারাদেশের ন্যায় বরগুনাও শুরু হয়েছে করোনা ভাইরাসের টিকা প্রদান কর্মসূচি। রোববার (৭-২-২১) বরগুনা জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. সোহরাফ হোসেনকে টিকা প্রদানের মধ্যদিয়ে এ কার্যক্রম শুরু হয়।

একই সময়ে টিকা গ্রহণ করেন বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. কামরুল আজাদসহ তিনজন নার্স।
বরগুনায় টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিক, সিভিল সার্জন ডাক্তার মারিয়া হাসান প্রমুখ।
টিকা গ্রহণ শেষে ডা. সোহরাফ হোসেন বলেন, টিকা গ্রহণ করার পর এ পর্যন্ত আমার শরীরের কোন ধরনের প্রতিক্রিয়া সৃষ্টি হয়নি। আমি আগেও যেমন ছিলাম, এখনও ঠিক তেমনটাই বোধ করছি।

কোন প্রকার গুজবে কান না দিয়ে তিনি সবাইকে স্বতঃস্ফূর্তভাবে টিকা গ্রহণের আহ্বান জানান।
ডা. কামরুল আজাদ বলেন, টিকা গ্রহণের পর আমার মধ্যে কোন পরিবর্তন আসেনি। যেকোনো ধরনের টিকা গ্রহণের পর একটা প্রতিক্রিয়া থাকে এবং সেই সংখ্যাটা খুবই নগণ্য। করোনা ভাইরাসের টিকা গ্রহণ করার পর এরকম একটা প্রতিক্রিয়া থাকতে পারে তবে তা এখন পর্যন্ত পরিলক্ষিত হয়নি।

এ বিষয়ে বরগুনার সাবেক সিভিল সার্জন ডা. মো. রুস্তুম আলী বলেন, টিকা গ্রহণ করার পর আমার এখন পর্যন্ত কোন অস্বাভাবিক অনুভূতি হচ্ছে না। আমি আগের মতোই স্বাভাবিক আছি। আমরা যে টিকা গ্রহণ করেছি এটি অক্সফোর্ডের টিকা। সারা বিশ্বে কোটি কোটি মানুষ ইতিমধ্যেই এই টিকা গ্রহণ করেছে। বাংলাদেশে যে টিকা প্রয়োগ করা হচ্ছে এ টিকাই বর্তমানে বিশ্বের সর্বোৎকৃষ্ট এবং সবথেকে নিরাপদ টিকা বলে জানান এই চিকিৎসক।
টিকা প্রদানের প্রথম দিনে বরগুনায় বিভিন্ন বয়সের ৪৫ জনকে টিকা প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD