এস এম খোকন ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইছ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারকারী হবিগঞ্জ সদর উপজেলার টঙ্গীরঘাট এলাকার আলকাছ মিয়ার নৌকাকে একটি ফ্রিজ, দ্বিতীয় স্থান অধিকারকারী একই এলাকার কালাই মিয়ার নৌকাকে একটি টেলিভিশন ও তৃতীয় স্থান অধিকারকারী নিয়ামত পুরের নৌকাকে একটি মোবাইল সেট প্রদান করা হয়।

০৬ অক্টোবর বিকালে বানিয়াচং উপজেলার কাগাপাশা ইউনিয়নের বাগহাতা গ্রামের যুবসংঘের উদ্যোগে পাশ্ববর্তী কুশিয়ারা নদীতে অনুষ্ঠিত নৌকা বাইছে বানিয়াচংসহ বিভিন এলাকা থেকে আগত শিশু কিশোর, নারী-পুরুষসহ সকল শ্রেণী পেশার অন্তত ১০হাজার লোক অংশ নেয়। নৌকা বাইছ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

সাবেক মেম্বার মাঈন উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা আওয়ামীরীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া,

বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, সাবেক ভাইস চেয়ারম্যান প্রিয়তোষ রঞ্জন দেব, ইউপি চেয়ারম্যান এরশাদ আলী, আওয়ামীলীগ নেতা কৃষ্ণ দেবসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিযোগিতায় মোট ৮টি নৌকা অংশ নিয়ে ৩টি নৌকা বিজয়ী হয়। পরে বিজয়ী দের মাঝে অতিথিবৃন্দ উল্লেখিত পুরস্কার প্রদান করেন।

By udaytv

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!