1. udaytv3420@gmail.com : editor :
রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

বানিয়াচংয়ে মৎস্য অধিদপ্তরের অভিযানে ৪০ হাজার মিটার জাল জব্দ

এস এম খোকন
  • Update Time : বুধবার, ১ জুন, ২০২২
  • ৫ Time View
বানিয়াচংয়ে মৎস্য অধিদপ্তরের অভিযানে ৪০ হাজার মিটার জাল জব্দ

“নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যে হাওড়ের অমূল্য সম্পদ দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণে মা ও রেনু পোনা নিধন বন্ধের নিমিত্তে হবিগঞ্জের বানিয়াচংয়ে বিশেষ অভিযান পরিচালনা করে অন্তত ৪০হাজার মিটার আয়তনের ৭টি অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে।

বানিয়াচং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নুরুল ইকরাম জানান, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় ০১ জুন বুধবার দুপুর দেড় ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে রত্না নদীতে অভিযান পরিচালনা করে উল্লেখিত জাল আটক করা হয়। পরে আটককৃত অবৈধ জাল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইফফাত আরা জামান উর্মির নেতৃত্বে উপজেলা মৎস্য অফিসের সামনে পুড়িয়ে বিনষ্ট করে দেয়া হয়।

অভিযানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নুরুল ইকরাম, বানিয়াচং থানার এএসআই সাদ্দাম হোসেনের নেতৃত্বে একদল পুলিশ, মৎস্য সম্প্রসারণ অফিসার মোঃ কামরুজ্জামান, ক্ষেত্র সহকারী শাহ জুবেদ আলী উপস্থিত ছিলেন।

অবৈধ জাল পুড়িয়ে বিনষ্ট কালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইফফাত আরা জামান উর্মি জানান, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ চায়না জাল বিক্রি এবং ব্যবহার করা আইনে দন্ডনীয়। তাই এসব বন্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD