1. udaytv3420@gmail.com : editor :
রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন

প্রথমবারের মতো রানীর বক্তব্য দিলেন প্রিন্স চার্লস

মতিয়ার চৌধুরী, লন্ডন
  • Update Time : বুধবার, ১১ মে, ২০২২
  • ৯ Time View
প্রথমবারের মতো রানীর বক্তব্য দিলেন প্রিন্স চার্লস

চলাফেরার সমস্যাগুলির পুনরাবৃত্তির কারণে সোমবার রানীকে প্রত্যাহার করতে বাধ্য করায়, ৭৩ বছর বয়সী চার্লস ওয়েস্টমিনস্টারের প্রাসাদে সরকারের আইনসভার এজেন্ডা পড়তে এসেছিলেন।

ব্রিটেনের সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস এবং প্রিন্স উইলিয়াম মঙ্গলবার পার্লামেন্টের উদ্বোধনের কেন্দ্রে মঞ্চে উঠেছিলেন, ৯৬ বছর বয়সী রানী এলিজাবেথের স্থলাভিষিক্ত হন যিনি প্রায় ছয় দশকের মধ্যে প্রথমবারের মতো গ্র্যান্ড সেট-পিস ইভেন্টটি মিস করেন।

চলাফেরার সমস্যাগুলির পুনরাবৃত্তির কারণে সোমবার রানীকে প্রত্যাহার করতে বাধ্য করায়, 73 বছর বয়সী চার্লস ওয়েস্টমিনস্টারের প্রাসাদে সরকারের আইনসভার এজেন্ডা পড়তে এসেছিলেন। চার্লস, যিনি সাম্প্রতিক বছরগুলিতে তার মায়ের সাথে পার্লামেন্টের উদ্বোধনে অংশ নিয়েছিলেন, এই বলে প্রতিটি বিল পড়তে শুরু করেছিলেন: “তার মহিমা সরকার করবে।

পার্লামেন্টের রাষ্ট্রীয় উদ্বোধন হল একটি বিশাল আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান যেখানে ঐতিহ্যগতভাবে রাণীকে রাজ্যের কোচে সমাবেশে ভ্রমণ করতে দেখা যায়, আনুষ্ঠানিক ইউনিফর্মে মাউন্ট করা সৈন্যরা তাকে নিয়ে যায়, যখন ইম্পেরিয়াল স্টেট ক্রাউন এবং অন্যান্য রাজকীয়রা তাদের গাড়িতে করে এগিয়ে যায়। নিজের।

রাজা হাউস অফ লর্ডসের উচ্চ কক্ষে একটি মিছিলের নেতৃত্ব দেওয়ার আগে রাজ্যের পোশাক পরেন যেখানে তিনি একটি সিংহাসনে বসেন এবং আনুষ্ঠানিকভাবে সংসদের একটি নতুন অধিবেশন শুরু করেন, সরকারের আইন প্রণয়ন পরিকল্পনার রূপরেখা দিয়ে লেখা একটি বক্তৃতা পড়ে। তার ৭০ বছরের রাজত্বকালে মাত্র দুবার এই অনুষ্ঠানটি মিস করেন ১৯৫৯ এবং ১৯৬৩ সালে, যখন তিনি পুত্র অ্যান্ড্রু এবং এডওয়ার্ডের সাথে গর্ভবতী ছিলেন।

রাণী, যিনি একটি অনির্দিষ্ট অসুস্থতার জন্য গত অক্টোবরে এক রাতে হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে অনেকগুলি জনসাধারণের ব্যস্ততা মিস করেছেন, চার্লস এবং উইলিয়ামকে সাংবিধানিক অনুষ্ঠানে তার ভূমিকা পালনের জন্য অনুমোদন করার জন্য একটি ‘লেটারস পেটেন্ট’ ইস্যু করতে হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD