1. sm.khakon0@gmail.com : udaytv :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

সরকারি হাসপাতালের কেউ সংবাদ মাধ্যমে কথা বলতে পারবে না : সিভিল সার্জনের নির্দেশ

উদয় টিভি ডেস্ক রিপোর্ট
  • শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৩৮২ বার পড়া হয়েছে

রোগীর ছবি তোলা, ভিডিও অথবা সাক্ষাৎকার ধারণ করা থেকে বিরত থাকতে সংবাদ মাধ্যমকর্মীদের প্রতি নির্দেশক্রমে অনুরোধ’ করা হয়েছে ঢাকা সিভিল সার্জন স্বাক্ষরিত ওই নির্দেশনায়।

ঢাকা জেলার অন্তর্গত সরকারি হাসপাতালগুলোতে রোগীর সেবা কিংবা স্বাস্থ্য বিষয়ক কোনো কর্মকাণ্ড নিয়ে সংবাদ মাধ্যমে কোনো তথ্য না দেয়ার ও মন্তব্য না করার নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার সিভিল সার্জনের কার্যালয় থেকে এই নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় স্বাক্ষর করেছেন ঢাকা সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান।

সূত্র হিসেবে `ভিডিও কনফারেন্সে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা’ উল্লেখ করে বলা হয়, `ঢাকা জেলার স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিরাজমান কোভিড-১৯ মহামারিকালীন পরিস্থিতিতে সিভিল সার্জন ব্যতীত অন্য কাউকে টিভি চ্যানেল কিংবা কোনো ধরনের প্রিন্ট মিডিয়ার নিকট স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মকাণ্ড অথবা রোগ ও রোগীদের সম্পর্কে কোনো ধরনের তথ্য আদান-প্রদান বা মন্তব্য না দেয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।’

একইসঙ্গে রোগীর ছবি তোলা, ভিডিও অথবা সাক্ষাৎকার ধারণ করা থেকে বিরত থাকতে সংবাদ মাধ্যমকর্মীদের প্রতি `নির্দেশক্রমে অনুরোধ’ করা হয়েছে ওই নির্দেশনায়। তবে বিশেষ প্রয়োজনে সিভিল সার্জনের সঙ্গে সরাসরি যোগাযোগের পরামর্শ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD