1. sm.khakon0@gmail.com : udaytv :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

সংবাদ প্রদর্শনীর জন্য নির্মিত স্থাপনা তুলে ফেলায় (চবি) শিক্ষক সমিতির প্রতিবাদ সমাবেশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক সমিতির চলমান আন্দোলনকে নস্যাৎ করার জন্য গত ৭ ফেব্রুয়ারি রাতে প্রশাসনিক ভবনের সামনে ‘সংবাদ প্রদর্শনী’ এর জন্য নির্মিত স্থাপনা তুলে ফেলার অপচেষ্টার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি।

১২ ফেব্রুয়ারি সোমবার বেলা সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থিত বঙ্গবন্ধু চত্বরে উক্ত প্রতিবাদ সমাবেশ শুরু হয়।

প্রতিবাদ সমাবেশে শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর আব্দুল হক বলেন- “এ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাঠামো ও নিরাপত্তা ব্যবস্থা এত ভঙ্গুর এবং এত বেশি নতজানু পর্যায়ে চলে গিয়েছে যে, যে কেউ যা কিছু করতে পারে এখানে”। বিচারহীন ব্যবস্থা তৈরির জন্য তিনি প্রশাসনকে দোষারোপ করে আরও বলেন -“এখানে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী কেউই নিরাপদ নয়”। এতো অদক্ষ ও অযোগ্য প্রশাসন ব্যবস্থার উন্নতি কেবলমাত্র ভিসির পদত্যাগের মাধ্যমেই সম্ভবপর হবে বলে তিনি মনে করেন।

চবি শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর ড. আলী আহসান চৌধুরী বলেন- “আমাদের এই আন্দোলন প্রশাসনের অন্যায় অনাচারের বিরুদ্ধে আন্দোলন। আমরা প্রশাসনের যাবতীয় দুর্নীতি প্রকাশ করায় প্রশাসন আমাদের এই ছোট্ট আয়োজন (সংবাদ প্রদর্শনীর জন্য নির্মিত স্থাপনা) সহ্য করতে পারছে না”। তিনি আরোও বলেন, ” প্রশাসন সামান্য স্থাপনার নিরাপত্তা দিতে অপারগ। তাহলে কী করে আমাদের এত বড় বিশ্ববিদ্যালয়ের ও আমাদের শিক্ষার্থীদের নিরাপত্তা দিবে প্রশাসন”?

সংগীত বিভাগের শিক্ষক কৌশিক আহমেদ প্রতিবাদ সমাবেশে জানান- “প্রশাসন নির্লজ্জতা এবং ভঙ্গুরতার কতটা ধাপ অতিক্রম করলে নিরাপত্তা কর্মীকে রাতের বেলা রামদা-লাঠি নিয়ে হুমকি দিয়ে স্থাপনাকে তুলে ফেলার অপচেষ্টা চালায়! আমরা এর প্রতিবাদ করছি এবং এই অনিরাপদ প্রশাসন যেন দ্রুত পদত্যাগ করে সেই দাবি জানাচ্ছি”।

প্রতিবাদ সমাবেশ চলাকালীন সময় রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বখতেয়ার উদ্দিন বলেন, প্রশাসনের দুর্নীতির কথা জাতির সামনে উন্মোচন করতেই শিক্ষক সমিতি উক্ত সংবাদ পদর্শনী করেছিলো। প্রশাসন তাদের দুর্নীতি প্রকাশের ভয়ে শিক্ষক সমিতির সংবাদ পদর্শনী স্থাপনার নিরাপত্তা দেয়নি। তিনি উক্ত বিষয়ের প্রেক্ষিতে আরও বলেন- “যে প্রশাসন ছোট একটা স্থাপনার নিরাপত্তা দিতে পারেনা তার এত বড় বিশ্ববদ্যালয়ের সর্বোচ্চ পদে থাকার কোন অধিকার নাই”। বক্তব্য শেষে সহযোগী অধ্যাপক বখতেয়ার উদ্দিন দ্রুত তাদের (ভিসি) পদত্যাগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে দুর্নীতিমুক্ত করার দাবি জানান।

উল্লখ্য, গত ২৩ জানুয়ারি শিক্ষক সমিতি প্রশাসনের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রদর্শনীর ব্যবস্থা করেছিলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD