1. sm.khakon0@gmail.com : udaytv :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে ১৩১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

এস এম খোকন
  • রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ১১৩ বার পড়া হয়েছে

” মানসম্মত প্রাথমিক শিক্ষা, স্মাট বাংলাদেশ গড়ার দীক্ষা” এই প্রতিপাদ্যক সামনে রেখে চতুর্থ প্রাথমিক উন্নয়ন কর্মসূচী (পিইডিপি-৪) এর অধীনে বানিয়াচং উপজেলার ১৩১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

রবিবার ২৬ মার্চ দুপুর ১২টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক সুজিত দেবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ল্যাপটপ বিতরণ করেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ¦ অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,ভাইস চেয়ারম্যান ফারুক আমীন,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,সহকারি কমিশনার (ভুমি) নাজমুল হাসান, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামসুল আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা কবিরুল ইসলাম,প্রধান শিক্ষক অরুন কুমার দাস প্রমুখ। ল্যাপটপ বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি মজিদ খান বলেন, আমরা গরীব হতে পারি কিন্তু পরমুখী নয়।

বর্তমান সরকার ক্ষমতায় এসে শিক্ষানীতি প্রণযন করে যার ফলে এখন মাদ্রাসায় পড়ুয়ারা ডাক্তার ইঞ্জিনিয়ার হতে পারবে। সরকার শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ প্রদানের মাধ্যমে শিক্ষায় ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। বর্তমান সরকার জনগণের জীবনমান উন্নয়নে কাজ করে করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কল্যাণে দিনরাত কাজ করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে আমরা কাজ করে যাচ্ছি। এমপি মজিদ খান আরো বলেন, ল্যাপটপ শুধু গান শোনা বা মুভি দেখার যন্ত্র নয় বরং এটি এমন একটি যন্ত্র যার মাধ্যমে সারা পৃথিবীর জ্ঞান বিজ্ঞানের সঙ্গে যুক্ত হওয়া যায়। তিনি শিক্ষার্থীদের এই ল্যাপটপের মাধ্যমে নিজেকে ভবিষ্যৎ কর্মক্ষেত্রের উপযোগী করে গড়ে তোলার আহ্বান জানান।

অনুষ্ঠানে শেষে বানিয়াচং উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনিয়োগপ্রাপ্ত সহকারি শিক্ষকদের ফুল দিয়ে বরণ করে নেন প্রধান অতিথিসহ অন্যান্য নেতৃবৃন্দ। ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা,জনপ্রতিনিধি,সাংবাদিক ছাড়াও নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD