1. sm.khakon0@gmail.com : udaytv :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে সরিষা বীজ ও সার বিতরণ

এস এম খোকন
  • শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ১৯১ বার পড়া হয়েছে
বানিয়াচংয়ে সরিষা বীজ ও সার বিতরণ

হবিগঞ্জের বানিয়াচংয়ে এডিপির অর্থায়নে সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলার ১৫ টি ইউনিয়নে মোট ৬ হাজার ২শ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বণ্ঠন করা হয়।

২৬ নভেম্বর শনিবার সকাল সাড়ে ১১ ঘটিকায় বানিয়াচং উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি অফিসার ফারুক আহমদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মোঃ এনামুল হক, বিশেষ অতিথির বক্তব্য রাখেন

বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, ইউপি চেয়ারম্যান আরফান ঋদ্দিন, আনোয়ার হোসেন, মডেল প্রেসক্লাবের সাধারন সম্পাদক শিব্বির আহমদ আরজু, উপ-সহকারী কৃষি অফিসার ওয়াহিদুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি খ্যাতসহ এই সরকারের আমলে সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের দ্বারা অব্যাহত রাখতে আগামী ২০২৪ সালের জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকে ভোট দেয়ার আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেছেন কৃষক বাঁচলেই দেশ বাঁচবে। অন্যান্য দেশের প্রতি নির্ভরতা কমাতে ধানের পাশাপাশি সরিষার চাষ বাড়াতে হবে। তিনি আরো বলেন সোয়াবিন তৈলা বিদেশ থেকে আমদানি করতে হয়। তার পরে ও সোয়াবিন তৈলে স্বাস্থ্য ঝুকি বেশী।

অতথ সরিষার তৈল দেশে ফলে এবং শতভাগ স্বাস্থ্য সম্মত একটি তৈল। তিনি সকলকৃষককে সরিষা আবাদে এগিয়ে আসার আহবান জানান।
পরে ৭০% ভর্তুকি মূল্যে একটি হারবেস্টার প্রদান করেছেন অতিথিবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD