1. sm.khakon0@gmail.com : udaytv :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

বানিয়াচংয়ে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত

এস এম খোকন
  • বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ১৭৬ বার পড়া হয়েছে
“শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন” এই প্রতিপাদ্যে হবিগঞ্জের বানিয়াচংয়ে ২০২২-২০২৩ অর্থবছরে উপজেলা পর্যায়ে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও

“শেখ হাসিনার দর্শন, সব মানুষের উন্নয়ন” এই প্রতিপাদ্যে হবিগঞ্জের বানিয়াচংয়ে ২০২২-২০২৩ অর্থবছরে উপজেলা পর্যায়ে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১০ ঘটিকায় বানিয়াচং উপজেলা পরিষদ মাঠে প্রদর্শনী ও হলরুমে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল হাসান, মূল প্রবন্ধ পাঠ করেন, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. মোঃ জামিলুর রহমান ও ড. মোঃ মোতালেব, বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম প্রধান প্রমুখ।

এছাড়া বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শামিমা খাতুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুল হক, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, প্রকল্প বাস্তবায়ন অফিসার মলয় কুমার দাশ, , মহিলা বিষয়ক অফিসার নুসরাত জাহান, ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া পল্লীসঞ্চয়ন ব্যাংকের ম্যানেজার সুজিত দেব, তথ্য আপা নুপুর রাণী দেব, ইউএনও অফিসের উপ-প্রশাসনিক অফিসার সুব্রত দেব,

বিভিন্ন কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় প্রবন্ধের উপর ভিত্তি করে শিক্ষার্থীদের নিয়ে একটি কুইজ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া উপজেলা পরিষদ মাঠে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের আয়োজনে স্থাপিত ষ্টল গুলো অতিথিবৃন্দ পরিদর্শণ করে বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়কে ১ম, বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ২য় ও উপজেলা কৃষি অফিসকে ৩য় স্থান অধিকারকারী হিসেবে প্রত্যেককে ক্রেস্ট ও অংশ গ্রহনকারী সকল ষ্টলকে শান্তনা পুরস্কার প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেছেন জুস সস সহ স্পিরুলিনা চাষে এগিয়ে আসা উপজেলার যে কোন উদ্যোক্তাকে ট্রেনিংয়ে পাশাপাশি প্রয়োজনে ্ঋণ পাওয়ার ব্যবস্থা করে দেয়া হবে।
প্রধান অতিথির বক্তব্যে বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেছেন, প্রোট্রিন, ভিটামিন ও খনিজ পদার্থ সমৃদ্ধ প্রকৃতির আশ্বর্য খাবার স্পিরুলিনা চাষে উপজেলা যে কোন উদ্যোক্তা এগিয়ে আসলে উপজেলা পরিষদের পক্ষ থেকে সর্বাত্নক সহযোগিতা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD