1. sm.khakon0@gmail.com : udaytv :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে বোরো ধান ও সিদ্ধ চাল সংগ্রহ উদ্বোধন

এস এম খোকন
  • বুধবার, ১০ মে, ২০২৩
  • ১১৪ বার পড়া হয়েছে

হবিগঞ্জের বানিয়াচংয়ে বোরো ধান সংগ্রহ অভিযান ২০২৩ এর অধীনে ধান ও সিদ্ধ চাল সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে সদরে অবস্থিত খাদ্যগুদামে উপস্থিত থেকে শুভ উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের সভাপতিত্বে ও খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিষ কুমার সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা খাদ্যনিয়ন্ত্রক (অঃ দাঃ) মোঃ সাইফুল আলম সিদ্দিকী, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন,

ইউপি চেয়ারম্যান আরফান উদ্দিন, মিল মালিক মোঃ ছামির আলী, আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম, কৃষকলীগ নেতা সেবুল ঠাকুর,সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি এজেডএম উজ্জল প্রমুখ। এছাড়া সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

খাদ্যগুদামে ধান ও চাল সংগ্রহ আগামী ৩১ আগষ্ট পর্যন্ত চলমান থাকবে। ১২০০ টাকা মন ধান ও ১৭৬০ টাকা মণ সিদ্ধ চাল সংগ্রহ করা হবে। ধারণ ক্ষমতা অনুযায়ী উপজেলার তিটি গুদামে মোট ১৯৫০ মে. টন ধান ও চাল সংগ্রহ করা হবে।

উপজেলা কৃষি অফিসের তথ্য মোতাবেক চলতি মৌসুমে বানিয়াচং উপজেলায় উৎপাদনের লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে ১ লক্ষ ৮০ হাজার মে. টন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে সংসদ সদস্য আলহাজ এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেন, বর্তমান সরকার কৃষির উন্নয়নে নানা ধরণের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। যে কারণে কৃষকরা এবার বাম্পার ফলনের পাশাপাশি ধান বিক্রিতে পেয়েছেন অভাবনীয় মূল্য।

গতবছরের চেয়ে এবার সরকারি ভাবে ধান ক্রয়ের মূল্যও বাড়ানো হয়েছে। এতে কৃষক লাভবান হবে এবং প্রকৃত কৃষকেরা যাতে ধান দিতে পারে সেজন্য সর্বোচ্চ নজরদারি রাখা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD