1. sm.khakon0@gmail.com : udaytv :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ ও জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত

এস এম খোকন
  • বুধবার, ৭ জুন, ২০২৩
  • ১০০ বার পড়া হয়েছে
বানিয়াচংয়ে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ ও জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত

“তথ্য পেলে জনগণ নিশ্চিত হবে সুশাসন” এই প্রতিপাদ্যে হবিগঞ্জের বানিয়াচংয়ে তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ ও জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৭ জুন) সকাল ৯ ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষে প্রশিক্ষণ ও বিকাল ২ ঘটিকায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তথ্য কমিশনের পরিচালক ড. মোঃ আব্দুল হাকিম।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, সহকারী পরিচালক প্রশিক্ষণ মোঃ সালাউদ্দিন, বানিয়াচং থানার ইন্সপেক্টর তদন্ত মোঃ আবু হানিফ, জনাব আলী সরকারি কলেজের অধ্যক্ষ সাফিউজ্জামান খান,

বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ এনামুল হক, সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম প্রধান, প্রকল্প বাস্তবায়ন অফিসার মলয় কুমার দাশ, পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার সুদীপ কুমার দেব, তথ্য আপা নুপুর মোহন্ত, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, আরফান উদ্দিন, ফরিদ আহমদ, রত্না উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের,

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল আলম, আসাদুজ্জামান খান, আবু ইউসুফ, সুরুজ মিয়াসহ, বিভিন্ন দফতরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ছাড়াও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ তথ্য কমিশনের পরিচালক ড. মোঃ আব্দুল হাকিম বলেছেন, দেশের সার্বভৌমত্ব বিনষ্ট হয় এমন তথ্য এবং তদন্তাধীন কোন বিষয় ছাড়া নিয়ম অনুযায়ী সকল তথ্য জনগণের জানার অধিকার রয়েছে। আর এর সুফল মানুষের দোঁরগোড়ায় পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ তথ্য কমিশন।

তিনি সরকারি চাকুরীজীদের উদ্যেশ্যে আরো বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী জনগণই দেশের মালিক। তাই নিয়ম অনুযায়ী মালিককে প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারীবৃন্দ তথ্য দিতে বাধ্য। বিশেষ করে যারা চাকুরী করে সরকারি অথবা বিদেশী অর্থ পায় সেসব প্রতিষ্ঠানের সবাই রাষ্টের মালিক জনগণকে তথ্যদিতে হবে।

তথ্য দিতে কেউ অপারগতা প্রকাশের কোন অভিযোগ জনগণের নিকট থেকে পাওয়া গেলে সে যেই হোক না কেন তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা করা হবে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD