1. sm.khakon0@gmail.com : udaytv :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শেখ রাসেল’র জন্মদিন উদযাপন

এস এম খোকন
  • বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ৯৩ বার পড়া হয়েছে
বানিয়াচংয়ে কর্মসূচির মধ্যদিয়ে শেখ রাসেল’র জন্মদিন উদযাপন
প্রধান অতিথির বক্তব্য রাখছেন, বানিয়াচং উপজেলা পরিষদ চেয়াম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

বানিয়াচংয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০ তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

বানিয়াচং উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (১৮ অক্টোবর) সকাল ১০ ঘটিকায় উপজেলা চত্তরে স্থাপিত অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ, সকাল সাড়ে ১০ ঘটিকায় বণ্যাঢ্য র‌্যালি, সকাল ১১ ঘটিকায় চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতা ও সাড়ে ১১ ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরক্ষার বিতরণী অনুষ্ঠিত হয়।

সকল কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি মোঃ আবুল কাশেম চৌধুরী।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও পল্লীসঞ্চয়ন ব্যাংকের ম্যানেজার সুজিত দেবের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল ইসলাম, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দেলোয়ার হোসেন,

বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক আজমল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাবিবুর রহমান চৌধুরী প্রমুখ।

এছাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শামিমা আক্তার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এনামুল হক, উপজেলা প্রকৌশলী মোঃ মিনারুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুল হক, বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নেয়া বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ ও জয় স্মার্ট সার্ভিস এর এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টারের ভিত্তি স্থাপনের নেমপ্লেট উন্মোচন করেন।

বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী ২০২১ সাল থেকে শেখ রাসেলের জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। এবার দিবসটি পালনের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।

১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৫ আগস্টের কালরাতে বাবা-মা ও পরিবারের অন্যান্য স্বজনের সঙ্গে তাকেও নিষ্ঠুরভাবে হত্যা করে নরপিশাচরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD