1. sm.khakon0@gmail.com : udaytv :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

বানিয়াচংয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

এস এম খোকন
  • বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
  • ১৫৪ বার পড়া হয়েছে
বানিয়াচংয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যে হবিগঞ্জের বানিয়াচংয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ০৮ মার্চ সকাল ১১ ঘটিকায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে একটি র‌্যালি উপজেলা সদরের কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকা সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হাসান, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, ব্র্যাকের ডেপুটি ম্যানেজার সাবরিনা জান্নাত, বানিয়াচং থানার এএসআই হাজেরা খাতুন, তথ্য আপা নুপুর দেব, জয়িতা পিউলি খানম, ফুড প্রসেসিংয়ের শাহনাজ শাহজাবীন প্রমুখ। এছাড়া মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় অফিসের বিভিন্ন কর্মকর্তা ও ব্র্যাকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেছেন নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় গড়ে উঠেছে আজকের এই পৃথিবী। আধুনিক বিশ্বে নারী-পুরুষ সমান অধিকার নিয়ে একই সঙ্গে সব স্তরে কাজ করছে। তবে নারীর ন্যায্য অধিকার নিয়ে কর্মস্থলে সফলভাবে কাজ করতে পারার পেছনে রয়েছে এক সাহসী সংগ্রামের ইতিহাস।

১৮৫৭ সালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সুতা কারখানার নারী শ্রমিকরা তাদের কাজের সময় ১২ ঘণ্টা থেকে ৮ ঘণ্টায় কমিয়ে আনার দাবি এবং বৈষম্যহীন ন্যায্য মজুরি আদায়ের জন্য পথে নামেন। সেই সময় তাদের এ আন্দোলন থেকে আটক হন অনেক নারী শ্রমিক। বিভিন্ন আন্দোলন সংগ্রামের পর ১৯৭৫ খ্রিস্টাব্দে ৮ মার্চকে আন্তর্জাতিক নারী দিবস হিসেবে স্বীকৃতি প্রদান করা হয়। এর পর থেকেই মূলত নারী দিবসের যাত্রা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD