1. sm.khakon0@gmail.com : udaytv :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ প্রতিনিধি
  • সোমবার, ১ মে, ২০২৩
  • ১০২ বার পড়া হয়েছে
বানিয়াচংয়ে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

হবিগঞ্জের বানিয়াচংয়ে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ এপ্রিল ) সকাল ১১ ঘটিকায় বানিয়াচং উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বানিযাচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ’র সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হাসান, বানিয়াচং থানার ইন্সপেক্টর তদন্ত মোঃ আবু হানিফ, জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি মাওলানা আতাউর রহমান, বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন,

পল্লী বিদ্যুতের ডিজিএম আব্দুল্লা আল মাসুদ, ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান, শেখ শামছুলহক, আব্দুল আহাদ, মোঃ ফরিদ মিয়া, মোঃ আনোয়ার হোসেন, আরফান উদ্দিন, শাহ মাসউদ কুরাইশী মক্কী, হাফেজ মোঃ শামরুল ইসলাম, নাসির উদ্দিন চৌধুরী, সাদিকুর রহমান, শেখ শেখ শামছুল হক কলেজের অধ্যক্ষ স্বপন কুমার দাশ, আওয়ামীলীগ নেতা বিপুল ভূষন রায়, শাহজাহান মিয়া, শাহনেওয়াজ ফুল প্রমুখ।

এছাড়া ইউএনও অফিসের উপ-প্রশাসনিক অফিসার সুব্রত দেব, বিভিন্ন কর্মকর্তা ও আইনশৃৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথির বক্তব্যে বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেছেন সর্বকালের রেকর্ড ভঙ্গ করে এপ্রিল মাসে দাঙ্গায় বানিয়াচং উপজেলার ৬ জন খুন হওয়ার ঘটনা ঘঠেছে। এছাড়া মাদক চুরিসহ অপরাধমূলক কর্মকান্ড দিনদিন বেড়েই চলেছে। আর সবকিছু বাড়ার একটিই কারণ বর্তমান অফিসার ইনচার্জ জন প্রতিনিধিসহ কারোর সঙ্গে কোন ধরণের সমন্বয় করেন না। ১৫ টি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সমন্বয়ের বিকল্প নেই ।

মনগড়াভাবে চলাফেরা করার কারণেই মূলত দিনদিন আইন-শৃঙ্খলার অবনতি ঘটছে। এছাড়াও বর্তমানে ইয়াবা ব্যবসায়ীসহ দাগী অপরাধিদের টাকার বিনিময়ে থানা থেকে ছেড়ে দেওয়া হচ্ছে বলে তিনি বক্তব্যে উল্লেখ করেছেন। এরপূর্বে যত অফিসার ইনচার্জ থানায় যোগদান করেছেন তাদের কারোর সময় থানার সম্পর্কে এত অভিযোগ আমরা

জনপ্রতিনিধিদের শুনতে হয়নি । তিনি কোন ধরণের অন্যায়ের বিরুদ্ধে আপোষ না করার ও ঘোষনা দেন। বানিয়াচং উপজেলায় চরম আইন-শৃঙ্খলার অবনতি ঘঠেছে বলে ও তিনি বক্তব্যে উল্লেখ করেছেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেছেন উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক দেশীয় অস্ত্র ব্যবহারকারী ও তৈরীতে জড়িত সকলের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থ্যা নিতে প্রশাসনের পক্ষ থেকে নেটিশ জারি করা হবে।

এর পরথেকেই দেশীয় অস্ত্র তৈরীও ব্যবহারকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করার ঘোষনা দেন তিনি। এছাড়া খুনের ঘটনার কোন মামলা আপোষ মিমাংসা না করা, বানিয়াচং উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলার উন্নয়নে যে কোন একটি ইউনিয়নে প্রশাসনের পক্ষ থেকে একটি যৌথ সভা করা, মানুষ খুন করার অপরাধে ইহকাল ও পরকালে শাস্তির বিধান সম্পর্কে জুম্মার খুদবায় বয়ান করতে ইমামদের চিটি প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত হয়। এছাড়া অফিসার ইনচার্জ কোন ধরণের অপরাধ মূলক ঘটনা ঘটার পরে ও নির্বাহী অফিসারের সাথে সমন্বয় না করার কথা তিনি বক্তব্যে উল্লেখ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD