1. sm.khakon0@gmail.com : udaytv :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

প্রিন্স অ্যান্ডুকে বাকিংহ্যাম প্রাসাদ থেকে বের করে দিলেন রাজা তৃতীয় চার্লস

মতিয়ার চৌধুরী, লন্ডন থেকে
  • শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ২৯৯ বার পড়া হয়েছে
প্রিন্স অ্যান্ডুকে বাকিংহ্যাম প্রাসাদ থেকে বের করে দিলেন রাজা তৃতীয় চার্লস

রাণী দ্বিতীয় এ্যালিজাবেথের মৃত্যুর পর একে একে বেরিয়ে আসছে ব্রিটিশ রাজ পরিবারের অনেক নেগেটিভ তথ্য, বিশেষ করে সম্প্রতি দুই রাজকুমারর প্রিন্স হ্যারি ও প্রিন্স উইলিয়ামকে নিয়ে যখন ব্রিটিশ সংবাদমাধ্যম গুলো একের পর এক মুখরোচক সংবাদ প্রচার করছে ঠিক মূহুর্থে আরেকটি আলোচিত  বিষয় যোগ হয়েছে প্রিন্স অ্যান্ড্রুকে বাকিংহাম প্রাসাদ থেকে চিরতরে বের করে দিলেন ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস।

খবরের সূত্র অনুযায়ী ৬২ বছর বয়সী অ্যান্ডু বাকিংহাম প্রাসাদকে আর নিজের ঠিকানা হিসেবে ব্যবহার করতে পারবেন না। এছাড়া সেখানে তার জন্য আর কোনো অফিসকক্ষ বরাদ্দ থাকবে না। ব্রিটেনের শীর্ষ দৈনিক  দ্যা সানের খবর অনুযায়ী, রাজা তৃতীয় চার্লস পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন অ্যান্ডু  আর রাজপ্রাসাদের কর্মরত ব্যক্তি নন।

এখন তাকে নিজেই তার সব ব্যবস্থা করতে হবে। সূত্রমতে এর আগে  ২০১৯ সালে অফিশিয়ালি দায়িত্ব থেকে পদত্যাগ করার পর অ্যান্ডু তার মা রানী দ্বিতীয় এলিজাবেথের মৌখিক অনুমতিক্রমে প্রাসাদে দাফতরিক কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছিলেন। যুক্তরাষ্ট্রে এক যৌন নিপীড়নের মামলায় বিচারের মুখোমুখি হওয়ার পর তার এই দশা হয়েছে।

কিন্তু প্রিন্স অ্যান্ডু বরাবরই তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করে আসছেন।রাজতন্ত্রের নিয়ম মাফিক যেহেতু প্রিন্স অ্যান্ডু  রাজপ্রাসাদে কর্মরত কোনো ব্যক্তি নন, সেহেতু তিনি সরকারি কোনো নিরাপত্তা পাবেন না।

এর বদলে তাকে ব্যক্তিগত নিরাপত্তা কর্মী ব্যবহার করতে হবে। মায়ের শেষ কৃত্যানুষ্টানেও সামরিক ও রাজকীয় পোশাক পরার অনুমতি পাননি  প্রিন্স অ্যান্ডু।  রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরপরই রাজা চার্লস তাঁর ভাই অ্যান্ডুকে জানিয়ে দেন, কখনোই তিনি আর রাজপরিবারে ফিরতে পারবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD