1. sm.khakon0@gmail.com : udaytv :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

জনগণের আস্থা অর্জন করুন : পুলিশের উদ্দেশে প্রধানমন্ত্রী

উদয় টিভি ডেস্ক রিপোর্ট
  • রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ৩১১ বার পড়া হয়েছে
জনগণের আস্থা অর্জন করুন : পুলিশের উদ্দেশে প্রধানমন্ত্রী
ছবিঃ সংগৃহীত

জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে বাংলাদেশ পুলিশের সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস পুলিশ ব্যাচের কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘আধুনিক সময়ের জন্য নাগরিক সেবার ধারনাকে অগ্রাধিকার দিয়ে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে, যাতে পুলিশ জনগণের আস্থা অর্জন করতে পারে।’

তিনি আরো বলেন, পুলিশকে জনগণের আস্থা অর্জন করতে হবে, কারণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন কোনো দুর্যোগ মোকাবেলা, সন্ত্রাস দমন ও অন্যান্য কাজে যায় তখন জনগণের সহযোগিতা অপরিহার্য।

শেখ হাসিনা যেকোনো বিপদের সময় জনগণ যাতে নিরাপদ বোধ করে তা নিশ্চিত করতে পুলিশকে নির্দেশ দেন। তিনি বলেন, ‘সেটা মাথায় রেখে পুলিশকে পেশাদারিত্ব ও সহানুভূতির সাথে জনগণের আস্থা অর্জন করতে হবে।’

প্রধানমন্ত্রী এক বছর মেয়াদি এএসপি প্রবেশনার প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য পাঁচ সহকারী পুলিশ সুপারের (এএসপি) হাতে পুরস্কার তুলে দেন।

‘শ্রেষ্ঠ শিক্ষানবিশ’ পুরস্কার পেয়েছেন সাকিবুল আলম ভূঁইয়া এবং ‘শ্রেষ্ঠ একাডেমিক পারফর্মার’ হয়েছেন জাহাঙ্গীর কবির। রাসেল রানা ‘বেস্ট শ্যুটার’, সাজ্জাদুর রহমান ‘বেস্ট হর্সম্যানশিপ’ এবং শুভ্র দেব ‘বেস্ট ইন-ফিল্ড পারফর্মার’-এর পুরস্কার লাভ করেন।

এর আগে শেখ হাসিনা কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন।

পুলিশ একাডেমিতে পৌঁছলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এবং বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল (অতিরিক্ত আইজি) আবু হাসান মুহাম্মদ তারিক তাকে স্বাগত জানান।
সূত্র : ইউএনবি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD