1. sm.khakon0@gmail.com : udaytv :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

ঈদের দিনে দেশে করোনায় সর্বোচ্চ আক্রান্তের খবর, মৃত্যু ছাড়ালো ৫০০

Reporter Name
  • সোমবার, ২৫ মে, ২০২০
  • ২৫০ বার পড়া হয়েছে
মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৬৪ হাজার ৭১৪ জন। মারা গেছে এক হাজার ২৭ জন। গতকাল রোববার আক্রান্ত হয়েছিল দুই লাখ ৮৫ হাজার ১৭১ জন। আর মারা গিয়েছিল ৯১৫ জন মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, সোমবার বেলা ১২টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ কোটি ২১ লাখ ৫৫ হাজার ৯৭০ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ ৮৭ হাজার ২৩৪ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৩ কোটি ৪৯ লাখ ২০ হাজার ৭৭৩ জন। এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ২২ লাখ ৪৭ হাজার ৫৭৫ জনে। মোট মারা গেছে ১১ লাখ ১৬ হাজার ৯৫ জন। তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৭৮ হাজার ৫৪৮ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৬৯৬ জনের। আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯১ লাখ ৫৯ হাজার ৭৫৭ জন। আর মারা গেছে এক লাখ ৬১ হাজার ১৫২ জন। এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭২ লাখ ১১ হাজার ৯৩৭ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬০ হাজার ৭৬৮ জনের। তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬২ লাখ দুই হাজার ১৮৭ জন। মারা গেছে ছয় লাখ ৯৩ হাজার ১৭ জন।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৭৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫০১ জনে এবং আক্রান্ত ৩৫ হাজার ৫৮৫ জন।

আজ সোমবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৪৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১টি।

নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৩৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ হাজার ৩৩৪ জন। সুস্থতার হার ২০.৬১ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪১ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৬ জন ও নারী পাঁচজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ৯ জন ও রংপুর বিভাগের একজন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ৯ জন, ৬১-৭০ ৪, ৭১-৮০ দুইজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৮৪ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৯৫ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD