1. sm.khakon0@gmail.com : udaytv :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

ইমাম সাহেবগণ হচ্ছেন সমাজের সম্মানী ও মর্যাদাশালী ব্যক্তি : এমপি মজিদ খান

এস এম খোকন
  • মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
  • ২০৪ বার পড়া হয়েছে
ইমাম সাহেবগণ হচ্ছেন সমাজের সম্মানী ও মর্যাদাশালী ব্যক্তি : এমপি মজিদ খান

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন ইমাম সাহেবগণ হচ্ছেন সমাজের সম্মানী ও মর্যাদাশালী ব্যক্তি।

ইমাম এবং ইমামতি বিষয়টা ইসলামে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। ইমামতি সাধারণ কোনো পেশা নয়। এর রয়েছে অনেক দায়িত্ব ও কর্তব্য। সেবার মানসিকতা নিয়েই এ পেশায় আত্মনিয়োগ করা উচিত। একজন ইমাম শুধু মসজিদের ইমাম নন বরং তিনি সমাজেরও ইমাম।

মানুষ, মনুষ্যত্ব ও সমাজ নিয়েও ইমামকে ভাবতে হবে। একজন ইমাম হতে পারেন মানবতার পথপ্রদর্শক। ইমাম বোধসম্পন্ন হলে, তার সংশ্রবে থেকে মুসল্লিরা ভ্রাতৃত্ববোধ ও সহমর্মিতার গুণ শেখে। একজন ইমামই পারেন দিকভ্রান্ত মানুষকে সরল পথে পরিচালিত করতে। আল্লাহর সত্তার সঙ্গে মানুষকে পরিচয় করিয়ে দিতে। ইমামকে সবার আস্থাভাজন হওয়া বাঞ্ছণীয়।

যেন সবাই নিজের ব্যক্তিগত, পারিবারিক, জাগতিক ও ধর্মীয় সব বিষয়ে মতের আদান-প্রদান করতে পারেন। ইমাম মুয়াজ্জিনের জীবন মান উন্নয়নে জন্য আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এ সরকার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করে দিচ্ছে। ইমাম মুয়াজ্জিমদের সরকারি করণের পরিকল্পনাও রয়েছে বর্তমান সরকারের।

আপনারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আল্লাহ্ তা আলা যেন ওনাকে সুস্বাস্থ্য নেক হায়াত দান করেন আমিন।

৫ জুলাই মঙ্গলবার দুপুরে হবিগঞ্জের আজমিরীগঞ্জ পৌরসভার সকল মসজিদের ইমাম সাহেবদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ সামগ্রী (উপহার) বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

উপজেলা নির্বাহী অফিসার সুলতানা ছালেহা সুমী এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার, জেলা পরিষদের সদস্য নাজমুল হাসান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জু কান্তি রায়, উপজেলা যুবলীগের আহ্বায়ক বাবলু রায় প্রমুখ। এসময় দলীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD