1. sm.khakon0@gmail.com : udaytv :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

আজ প্রধান শিক্ষক মোছাব্বিরের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী

হবিগঞ্জ প্রতিনিধি
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৭৪ বার পড়া হয়েছে
আজ প্রধান শিক্ষক মোছাব্বিরের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী
আজ প্রধান শিক্ষক মোছাব্বিরের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী। ফাইল ছবি।

আজ হবিগঞ্জ সাবেক জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, বানিয়াচং উপজেলার কৃতি সন্তান মরহুম মোঃ আব্দুল মোছাব্বির (বিএসসি, বিএড, এমএড)’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী।

তিনি ১৯৫৯ সনের ৬ জানুয়ারি বানিয়াচং উপজেলার প্রথমরেখ গ্রামে জন্মগ্রহণ করেন এবং ২০১৮ সনের ২০ এপ্রিল মৃত্যুবরণ করেন। ছাত্র জীবনে

চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এল আর সরকারি উচ্চ বিদ্যালয়ে তিনি বরাবরই প্রথম স্থান অধিকার করতেন। তিনি তার বড় ভাই, pure mathmetics এ বাংলাদেশের প্রথম ডক্টরেট, গণিত শাস্ত্রে সিলেট বিভাগের প্রথম ডক্টরেট, বানিয়াচং উপজেলার প্রথম ডক্টরেট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক মরহুম ড. মোঃ আব্দুল কুদ্দুস (১৯৪৮-২০০৬) এর নির্দেশে শিক্ষকতা পেশায় যোগদান করেন।

প্রথমে জনাব আলী সরকারি কলেজ, কাকাইল ছেও আব্দুল হাকিম ভুইয়া হাই স্কুল ও বানিয়াচং সিনিয়র আলিয়া মাদ্রাসায় শিক্ষকতা করেন। পরবর্তীতে ১৯৮৫ সনে হোসাইন মোঃ এরশাদ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হলে এলাকাবাসীর অনুরোধে গণিতের শিক্ষক হিসেবে যোগদান করেন।

এরশাদ উচ্চ বিদ্যালয় ( পরবর্তীতে আদর্শ উচ্চ বিদ্যালয়) বানিয়াচং উপজেলা এমনকি জেলার শ্রেষ্ঠ স্কুলের গৌরব অর্জন করে। তিনি আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হতে পদত্যাগ করে ডাঃ ইলিয়াস একাডেমী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিযুক্ত হন এবং মৃত্যুর পূর্বের বছর সরকারিভাবে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। বানিয়াচং উপজেলার শিক্ষা বিস্তারে তার অবদান অনস্বীকার্য।

মরহুম মোঃ আব্দুল মোছাব্বিরের পিতা মরহুম মোঃ পারু মিয়া গ্যানিংগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির আমৃত্যু সাধারণ সম্পাদক, জনাব আলী সরকারি কলেজের প্রতিষ্ঠাকালীন গভর্নিং বডির সদস্য, এল আর সরকারি উচ্চ বিদাালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও বানিয়াচং সরকারি হাসপাতাল প্রতিষ্ঠার অন্যতম উদ্যোক্তা ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Uday tv @ ২০২০,সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।
error: Content is protected !!

Designed by: Sylhet Host BD